পুলিশের Hello SB App এর সুবিধা ও ব্যবহার | পুলিশি সেবা হাতের নাগালে

Hello SB App: বাংলাদেশের পুলিশ শাখা থেকে জনগণের সেবা করার জন্য বিশেষ একটি অনলাইন মাধ্যম চালু করেছে। যার সাহায্য এখন সাধারণ জনগণ খুব সহজেই পুলিশের সেবা নিতে পারবে। আর মানুষ যেন তাদের বিপদের সময় খুব সহজেই পুলিশের সহায়তা নিতে পারে। সে কারণে একটি এন্ড্রয়েড অ্যাপস এর উদ্বোধন করা হয়েছে। যে এপসটির নাম হল, Hello SB App. 

আর আপনি যদি পুলিশের সহায়তা নিতে চান। তাহলে কিভাবে এই অ্যাপস টি সংগ্রহ করতে পারবেন। এবং এটি ব্যবহার করার জন্য আপনাকে কি কি নিয়ম ফলো করতে হবে। আজকের এই গুরুত্বপূর্ণ আলোচনা মাধ্যমে আমি আপনাকে সে সম্পর্কে পরিষ্কার ধারণা দেওয়ার চেষ্টা করব। তাই আর দেরি না করে চলুন সরাসরি Hello SB App অ্যাপস সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

 

Hello SB App কি?

বাংলাদেশ এর পুলিশ সর্বদাই সাধারণ জনগণের সেবা করে থাকে। আর সাধারণ জনগণ যেন তাদের বিপদের সময় খুব সহজেই পুলিশের স্বরনাপন্ন হতে পারে। মানুষ যেন পুলিশের কাছে সহায়তা নিতে পারে। সে কারণে অনলাইনে একটি অ্যাপস রিলিজ করা হয়েছে। যে অ্যাপসের নাম হলো  Hello SB App আর বর্তমান সময়ে আপনার মত এমন অনেক মানুষ আছেন। যারা ইতি মধ্যেই এই অ্যাপসটি ডাউনলোড করে ব্যবহার করা শুরু করেছে। 

 

Hello SB App এর কাজ কি?

বাংলাদেশের মধ্যে থাকা সকল সাধারণ মানুষ যেন কোন প্রকার ঝামেলা ছাড়াই পুলিশের সহায়তা নিতে পারে। এবং পুলিশ যেন সঠিক সময়ে সাধারণ জনগণের সেবা করতে পারে। সে উদ্দেশ্য সফল করার জন্য Hello SB App টি তৈরি করা হয়েছে। 

কেননা আপনি যদি আপনার মোবাইলের মধ্যে এই অ্যাপস টি ব্যবহার করেন। তাহলে আপনি পুলিশের যাবতীয় সেবা গুলো নিজের ঘরে বসে ভোগ করতে পারবেন। এছাড়াও আপনি যদি কোন বিপদের মধ্যে পড়েন। এবং সেই বিপদ থেকে যদি পুলিশের সহায়তার মাধ্যমে উদ্ধার হতে হয়। সেক্ষেত্রে এই অ্যাপসটি আপনার বিপদের সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

 

Hello SB App এর সুবিধা ও সেবাসমূহ কি?

উপরের গুরুত্বপূর্ণ আলোচনা মাধ্যমে আমি আপনাদের Hello SB App কি, এবং Hello SB App এর কাজ কি। সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানিয়ে দিয়েছি। এবং সেই আলোচনায় আমি আপনাদের একটা কথা বলেছি। সেই কথাটি হল, আপনি যদি এই অ্যাপস টি ব্যবহার করেন। তাহলে বিভিন্ন ধরনের পুলিশ এর সহায়তা পাবেন।

মূলত আপনার নিকট যদি এই অ্যাপস টি থাকে। তাহলে আপনি যে সকল সুবিধা ভোগ করতে পারবেন। সেই সুযোগ সুবিধা গুলো নিজে ধাপে ধাপে উল্লেখ করা হলো। যেমন, 

  1. যখন আমরা বিদেশে যাওয়ার চিন্তা-ভাবনা করি। তখন আমাদের অবশ্যই পাসপোর্ট তৈরি করতে হয়। আর এই পাসপোর্ট ভেরিফিকেশন এর কাজ টি আপনি উক্ত অ্যাপস থেকে সম্পন্ন করতে পারবেন।
  2. এছাড়াও আপনি যদি ইমিগ্রেশন সেবা নিতে চান। সে ক্ষেত্রে এই অ্যাপটি আপনার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
  3. আমাদের মধ্যে এমন অনেকেই আছেন, যারা মূলত নাগরিকত্ব সুবিধা ভোগ করতে চায়। তো সে ক্ষেত্রেও আপনি এই অ্যাপস টি থেকে উক্ত কাজটি খুব সহজেই করতে পারবেন। 
  4. নির্দিষ্ট সময় পর যখন আমাদের ভিসা ইস্যু করার প্রয়োজন হয়। সেই ইস্যু করার কাজ গুলো আপনি উক্ত অ্যাপস থেকে করতে পারবেন। 
  5. আপনার যদি সিকিউরিটি ক্লিয়ারেন্স এর প্রয়োজন হয়। তাহলে আপনি আপনার সিকিউরিটি ক্লিয়ারেন্স এর যাবতীয় সুবিধা গুলো এই অ্যাপ থেকে ভোগ করতে পারবেন। 
  6. বিভিন্ন সময় আমাদের পুলিশ ক্লিয়ারেন্স এর দরকার হয়। আর এই যাবতীয় কাজ গুলোর সব কিছুই আপনি এই অ্যাপস থেকে সম্পন্ন করতে পারবেন।
  7. যদি আপনি পুলিশের নিকট কোন ধরনের অভিযোগ করতে চান। তাহলে আর থানায় যেতে হবে না। বরং আপনি Hello SB App এর মাধ্যমে আপনার সকল অভিযোগ দায়ের করতে পারবেন। 
  8. এর পাশাপাশি বিভিন্ন ধরনের এনজিও, দত্তক কিংবা ভ্রমণের ক্ষেত্রে যদি আপনার পুলিশের সহায়তা নিতে হয়। তাহলে এই অ্যাপস টি আপনার অনেক উপকারে আসবে। 

তো বর্তমানে সময়ে আপনি যদি বিভিন্ন প্রয়োজনে পুলিশের সহায়তা নিতে চান। তাহলে আপনাকে Hello SB App টি ব্যবহার করতে হবে। আর এটি ব্যবহার করলে আপনি যে সকল সুবিধা গুলো ভোগ করতে পারবেন। সে গুলো উপরে উল্লেখ করা হয়েছে।

 

কিভাবে Hello SB App ব্যবহার করবেন?

এতক্ষণের আলোচনা থেকে আমরা Hello SB App সম্পর্কে বিভিন্ন বিষয় জানতে পারলাম। তো আমি শুরুতেই আপনাদের একটা কথা বলেছি যে, আপনি এই অ্যাপটি কে কিভাবে ব্যবহার করবেন। এবং কোথা থেকে ডাউনলোড করবেন সে সম্পর্কেও পরিষ্কার ধারণা দিব। তাই চলুন এবার জেনে নেওয়া যাক যে, আপনি আপনার প্রয়োজনে কিভাবে এই পুলিশ সহায়তার জন্য Hello SB App ব্যবহার করবেন।

আর আপনি যদি আপনার প্রয়োজনে Hello SB App টি ব্যবহার করতে চান। তাহলে আপনাকে নিচের পদ্ধতি গুলো ফলো করতে হবে। যেমন, 

  1. সবার প্রথমেই আপনি আপনার মোবাইলের ইন্টারনেট কানেকশন চালু করুন।
  2. এরপর আপনাকে এখানে ক্লিক করতে হবে।
  3. যখন আপনি উপরের লিংকে ক্লিক করবেন। তখন আপনি সরাসরি গুগল প্লে স্টোরে পৌঁছে যাবেন। 
  4. এরপর আপনি Hello SB App টি ইন্সটল করার অপশন দেখতে পারবেন। 
  5. আপনাকে সেই ইনস্টল অপশন এর মধ্যেই ক্লিক করতে হবে।
  6. যখন সম্পূর্ণ ভাবে ইনস্টল প্রক্রিয়া শেষ হবে। তারপর আপনাকে “Open” নামক বাটন এর মধ্যে ক্লিক করতে হবে। 

তো আপনি যদি উপরের পদ্ধতি গুলো অনুসরণ করেন। তাহলে আপনি খুব সহজেই আপনার মোবাইল এর মধ্যে Hello SB App একটি ডাউনলোড করে নিতে পারবেন। তবে এখন পর্যন্ত কম্পিউটার এর জন্য এই অ্যাপস টি ডেভলপ করা হয়নি। কিন্তুু ভবিষ্যৎ সময়ে আপনি আপনার কম্পিউটারের মাধ্যমেও Hello SB App সফটওয়্যার টি ব্যবহার করতে পারবেন। 

আর আপনি যখন আপনার মোবাইল থেকে সর্বপ্রথম এই অ্যাপস এর মধ্যে প্রবেশ করবেন। তখন কিছুটা সময় লোডিং নিবে এবং এরপর আপনি এই অ্যাপস এর মধ্যে বিভিন্ন ধরনের সেবা লক্ষ্য করতে পারবেন। মূলত তখন আপনার আসলে কোন সেবার দরকার হবে। সেই অপশনের মধ্যেই ক্লিক করে আপনি সরাসরি আপনার প্রয়োজনীয় সহায়তা গুলো এই অ্যাপস থেকে নিতে পারবেন।

 

Passport Verification সেবা

আমাদের যাদের পাসপোর্ট রয়েছে তারা যদি পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন ধরনের সেবা পুলিশের কাছ থেকে নিতে চান। তাহলে এই অ্যাপটি আপনার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আর পাসপোর্ট সংক্রান্ত সুবিধা গুলো ভোগ করার জন্য আপনাকে নিচের পদ্ধতি অনুসরণ করতে হবে। যেমন, 

  1. সবার প্রথমে আপনাকে Hello SB Appএর মধ্যে প্রবেশ করতে হবে।
  2. তারপর আপনাকে আপনার জেলার SB/DSB এর অফিস নির্বাচন করতে হবে।
  3. এখন আপনি আসলে কোন সমস্যার জন্য পুলিশের শরণাপন্ন হয়েছেন, সেটি সিলেক্ট করে দিতে হবে।
  4. এর পরবর্তী ধাপে আপনাকে আপনার সমস্যা গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য লিখতে হবে। 
  5. এরপর আপনাকে আপনার ব্যক্তিগত তথ্য দিতে হবে। যেমন, আপনার নাম, মোবাইল নম্বর ইত্যাদি।
  6. সবশেষে আপনার পাসপোর্ট ডেলিভারি স্লিপ এর ছবি আপলোড করে দিয়ে সাবমিট করতে হবে।

তো আপনি যদি উপরের পদ্ধতি গুলো অনুসরণ করেন। তাহলে আপনি আপনার পাসপোর্ট ভেরিফিকেশন যাবতীয় সেবা গুলো এই অ্যাপস থেকে ভোগ করতে পারবেন। আশা করি এতে আপনার কোন ধরনের সমস্যা হবে না। 

 

আপনার জন্য কিছু কথা 

প্রিয় পাঠক, আমরা সর্বদাই এই ওয়েবসাইটের মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য গুলো শেয়ার করার চেষ্টা করি। যেমন, আজকে আমি আপনাদের পুলিশের একটি অফিসিয়াল অ্যাপস নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। যে অ্যাপটি ব্যবহার করলে আপনি বিভিন্ন ধরনের পুলিশই সেবা ভোগ করতে পারবেন। 

তো আপনি যদি এই ধরনের গুরুত্বপূর্ণ তথ্য গুলো নিয়মিত পেতে চান। তাহলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করবেন। এছাড়াও আমাদের লেখা সম্পর্কে যদি আপনার কোন ধরনের মতামত কিংবা কোনো অভিযোগ থাকে। তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন। ধন্যবাদ, ভালো থাকুন, সুস্থ থাকুন। 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top